বাসের হেল্পার সাফা কবির!

বাসচালকের সহকারী হিসেবে কাজ করছেন ভাবনা আক্তার নামের এক নারী। গণমাধ্যমে প্রকাশিত হয় হয় সেই খবর। দেশে নারী যাত্রীদের জন্য চালু হওয়া দোলনচাঁপা বাসে যারা চড়েছেন তারা নিশ্চয়ই চেনেন ভাবনাকে।

এর আগে ভাবনা একটি দোকানে বিক্রয়কর্মী হিসেবে কাজ করতেন। সেখানে সময় বেশি দিতে হতো বিধায় সংসারের কাজে সময় দেওয়া যেত না।

এসব কারণে বাধ্য হয়ে বাসের সহকারীর কাজ নেন। তিনি জানান, কাজটা কষ্টকর হলেও সম্মানজনক। বাস্তব জীবনের ভাবনাকে পর্দায় তুলে আনলেন নির্মাতা অলোক হাসান। সেই ভাবনার চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় টিভি অভিনেত্রী সাফা কবির।

নাটকটি প্রসঙ্গে নির্মাতা আলোক হাসান বলেন, ‘সচরাচর বাসে নারীদের সহকারী হিসেবে দেখা যায় না। যখন পত্রিকার পাতায় ভাবনা নামের ওই নারীর খবর পড়লাম তখন আমার হৃদয়কে সেটা নাড়া দিয়ে যায়। আমার গল্প ভাবনায় এর চিত্রনাট্য লিখেছেন শফিকুর রহমান শান্তনু্’

নাটকের শুটিং হয়েছে রাজধানীর কড়াইল বস্তিতে, শাপলা চত্বর, কুড়িল ফ্লাইওভার, ও আব্দুল্লাহপুরের কামারপাড়া বাসস্ট্যান্ডে। শুক্রবার (২৩ ডিসেম্বর) নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। এতে আরও অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, আমানুল হক হেলাল। এটি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আইয়ে প্রচার করা হবে বলে জানা যায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*